সোমবার, ডিসেম্বর ৯
TheWall
TheWall

আমাকে সবচেয়ে খারাপ অর্থমন্ত্রী বলা হয়েছে, রাহুল বাজাজের বক্তব্য প্রসঙ্গে নির্মলা

দ্য ওয়াল ব্যুরো : শনিবার একটি সর্বভারতীয় সংবাদপত্রের আয়োজত সভায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সামনেই তাঁদের সরকারের কড়া সমালোচনা করেন শিল্পপতি রাহুল বাজাজ। তখন মঞ্চে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। সোমবার তিনি বলেন, আমাকে সবচেয়ে খারাপ অর্থমন্ত্রী বলা হয়েছে। আমি সমালোচকদের বলেছি, আপনারা আমাকে পরামর্শ দিন। আমরা সবসময় সমালোচনা শুনতে রাজি আছি।

রাহুল বাজাজ বলেছিলেন, দেশে ভয়ের বাতাবরণ সৃষ্টি হয়েছে। মানুষ সরকারকে প্রশ্ন করতে ভয় পাচ্ছে। এদিন কার্যত সেই মন্তব্যের বিরোধিতা করেছেন নির্মলা।

অর্থনীতির বিকাশের হার কমে যাওয়া নিয়ে লোকসভায় বিতর্কের সময় অর্থমন্ত্রী বলেন, শিল্পপতি বাজাজের মন্তব্যের জবাবে অমিত শাহ যে প্রতিক্রিয়া জানিয়েছেন, তাতেই প্রমাণিত হয়, সরকার সমালোচনা শুনতে তৈরি। তাঁর কথায়, “আমি তখন মঞ্চে ছিলাম। আমি সকলের কথা শুনতে চাই। তাঁদের বক্তব্যের প্রেক্ষিতে প্রতিক্রিয়া জানাই। স্বরাষ্ট্রমন্ত্রী যেরকম প্রতিক্রিয়া জানিয়েছেন, তাতে বোঝা যায়, আমরা সকলের কথা শুনতে পছন্দ করি।”

তাঁর বিরুদ্ধে শিল্পপতি যে সমালোচনা করেছেন, সেকথা উল্লেখ করে নির্মলা বলেন, “আমাকে বলা হয়েছে, সবচেয়ে খারাপ অর্থমন্ত্রী। আমার মন্ত্রিত্বের মেয়াদ শেষ হল না, তার আগেও ওই কথা বলা হচ্ছে। আমি সমালোচকদের বলেছি, দয়া করে আমাকে আরও আইডিয়া দিন। আমি ভেবে দেখব। যদি কোনও সরকার সমালোচনা শুনতে পছন্দ করে সে হল মোদীর সরকার।”

রাহুল বাজাজ বলেছিলেন, “…আপনারা ভাল কাজ করছেন। কিন্তু আমরা যদি সরকারের সমালোচনা করি, আপনাদের ভালো লাগবে কিনা সন্দেহ আছে।” কংগ্রেস নেতৃত্বাধীন সরকারের প্রশংসা করে শিল্পপতি বলেন, “দ্বিতীয় ইউপিএ সরকারের আমলে যে কাউকে সমালোচনা করা যেত।”

জবাবে অমিত শাহ বলেন, “আপনাদের কাউকে ভয় পাওয়ার দরকার নেই। মিডিয়া সবসময়ই নরেন্দ্র মোদী সরকারের সমালোচনা করে। কিন্তু আপনি যদি বলেন ভয়ের বাতাবরণ আছে, আমাদের তা পরিবর্তন করতে হবে।”

রাহুল বাজাজের মন্তব্যের প্রতিবাদ করে নির্মলা ও আরও কয়েকজন বিজেপি নেতা টুইট করেন। তাঁদের বক্তব্য ছিল, সমালোচনা শোনা হয় না, একথা সত্য নয়।” লোকসভায় নির্মলা বলেন, “শিল্পপতি যদি সত্যের খাতিরে কিছু বলেন, তাঁকে বলতে দেওয়া উচিত।”

Comments are closed.