রবিবার, নভেম্বর ১৭

সৌরভ আজ বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব নিচ্ছেন, সব নজর আগামীকালের বৈঠকে

দ্য ওয়াল ব্যুরো : ঘোষণা আগে হয়ে গেলেও আজই পাকাপাকিভাবে বোর্ড প্রেসিডেন্টের দায়িত্ব নিতে চলেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মুম্বইয়ে বিসিসিআইয়ের দফতরে এই দায়িত্ব নেবেন সৌরভ। তাঁর দায়িত্ব নেওয়ার সঙ্গেই বোর্ডে শুরু হবে এক নতুন অধ্যায়। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবারের বোর্ড মিটিংয়ের দিকেই আপাতত তাকিয়ে সবাই।

সুপ্রিম কোর্ট নিযুক্ত প্রশাসনিক কমিটির দায়িত্ব এ বার শেষ হচ্ছে। এই ৩৩ মাসে একাধিক বিষয়ে বোর্ডের সঙ্গে সংঘাত হয়েছে বিনোদ রাইয়ের নেতৃত্বাধীন এই কমিটির। কিন্তু এ বার থেকে ক্ষমতা পুরোপুরি বিসিসিআইয়ের হাতেই আসতে চলেছে। এই ক্ষমতা পাওয়ার সঙ্গে সঙ্গেই দায়িত্বও বাড়বে সৌরভের।

আগামীকাল নতুন কমিটির প্রথম মিটিং। নির্বাচক কমিটির সঙ্গে বসে বাংলাদেশ সফরের জন্য দল নির্বাচন করা হবে। এই বৈঠকেই ভারত অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে দেখা হবে সৌরভের। তাঁদের মধ্যে কী আলোচনা হয় সে দিকে চোখ থাকবে সবার। এই বৈঠকেই আবার ভারতের কোচ রবি শাস্ত্রীর সঙ্গেও প্রেসিডেন্ট হওয়ার পর প্রথমবার দেখা হবে সৌরভের। দু’জনের রসায়নের দিকেও চোখ থাকবে সবার।

বিসিসিআই প্রেসিডেন্ট হওয়ার পরেই সৌরভ বলেছিলেন বোর্ডের মধ্যে স্বচ্ছতা আনাই হবে তাঁর প্রথম কাজ। সেই লক্ষ্যে কী পদক্ষেপ তিনি নেন সে দিকেও নজর থাকবে সবার। এ ছাড়াও প্রশাসনিক সৌরভের এক নতুন ইনিংস দেখার জন্য মুখিয়ে আছে সবাই। দাদা বলেছেন, তাঁদের প্রধান গুরুত্ব থাকবে ঘরোয়া ক্রিকেটে। বিরাটের সঙ্গে মিলে আরও ভালো দল তৈরি করবেন তাঁরা। আগামী বছর জুলাই মাস পর্যন্ত প্রেসিডেন্ট রয়েছেন সৌরভ। এই সময়ের মধ্যে ভারতীয় দলে কোনও বাঙালি ক্রিকেটার জায়গা পাচ্ছে কিনা সে দিকেও তাকিয়ে থাকবে বাংলার ক্রিকেট মহল।

Comments are closed.