রবিবার, নভেম্বর ১৭

ধোনি কি অবসর নিয়েছেন? প্রশ্ন তুললেন সরফরাজের স্ত্রী, কিন্তু কেন

দ্য ওয়াল ব্যুরো : সম্প্রতি পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকেই সরিয়ে দেওয়া হয়েছে সরফরাজ আহমেদকে। দায়িত্ব দেওয়া হয়েছে বাবর আজম ও আজহার আলিকে। এমনকি সামনের অস্ট্রেলিয়া সফরে টেস্ট ও টি ২০ স্কোয়াডে জায়গা হয়নি এই উইকেট কিপার-ব্যাটসম্যানের। তারপরেই সরফরাজের অবসর নিয়ে জল্পনা শুরু হয়েছে পাকিস্তানের ক্রিকেট মহলে। আর সেই প্রশ্নের জবাব দিতে গিয়ে মহেন্দ্র সিং ধোনির প্রসঙ্গ তুলে আনলেন সরফরাজ আহমেদের স্ত্রী খুশবাত সরফরাজ।

সম্প্রতি একটি সংবাদমাধ্যমের সামনে সাক্ষাৎকার দিতে গিয়ে খুশবাত বলেন, “কেন সরফরাজ এখন অবসর নেবে? ওর বয়স এখন ৩২। ধোনির কত বয়স? উনি কি অবসর নিয়েছেন? আমার স্বামী ফিরে আসবে। ও একজন ফাইটার। ও নিশ্চয় ফিরবে।” তিনি আরও বলেন, “আমি বা আমার স্বামী কেউ হতাশ নই। ওকে যে সরিয়ে দেওয়া হবে সেটা আমরা তিন দিন আগে থেকেই জানতাম। এটা পাকিস্তান ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত। এই সিদ্ধান্তকে আমরা সম্মান করি। এটা ওর জীবনের শেষ নয়। এ বার থেকে কোনও চাপ ছাড়াই সরফরাজ খেলতে পারবে।”

সরফরাজকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পরে অবশ্য প্রশ্ন তুলেছেন প্রাক্তন পাক ক্রিকেটাররা। জাভেদ মিয়াঁদাদ, মহসিন খান, রশিদ লতিফের মতো প্রাক্তন ক্রিকেটাররা এই সিদ্ধান্তের জন্য পাক ক্রিকেট বোর্ড ও কোচ মিসবাহ উল হকের সমালোচনা করেছেন।

অবশ্য সরফরাজের অধিনায়কত্ব ছাড়ার প্রসঙ্গে ধোনির সঙ্গে তুলনা করার জন্য খুশবাতকে একহাত নিয়েছেন ভারতীয় সমর্থকরা। তাঁদের বক্তব্য, টেস্ট, ওয়ান ডে কিংবা টি ২০ প্রত্যেকটি ফরম্যাটেই ধোনি নিজে অধিনায়কত্ব ছেড়েছেন। তাঁকে বোর্ড সরিয়ে দেয়নি। আর তিনি বর্তমানে খেলছেন না সেটাও তাঁর নিজের সিদ্ধান্ত। অন্যদিকে সরফরাজকে সরিয়ে দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। সুতরাং এই দুই বিষয় এক নয়। তাই ধোনির সঙ্গে সরফরাজের তুলনা করে হাসির খোরাক হয়েছেন খুশবাত নিজেই।

পড়ুন, দ্য ওয়ালের পুজোসংখ্যার বিশেষ লেখা….

Comments are closed.