মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

ধেয়ে আসছে ঝড়, সমুদ্র ফুঁসছে দিঘায়, জারি সতর্কবার্তা

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: ঝোড়ো আবহাওয়ায় ফুঁসে উঠল দিঘার সমুদ্র।  তাই যে কোনও অপ্রীতিকর পরিস্থিতি ঠেকাতে তৎপর হল প্রশাসন।  রাতের জোয়ারে ব্যাপক জলোচ্ছ্বাসের আশঙ্কা করা হচ্ছে। তাই পর্যটকদের সতর্ক করতে মাইক নিয়ে প্রচার চলছে সমুদ্রের ধারে।

সকাল থেকেই আকাশ ছিল মেঘলা। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাতেও সকাল থেকে বৃষ্টির দাপট দেখা গেছে। আবহাওয়া দফতর সূত্রে খবর, সমুদ্রের উপর গভীর নিম্নচাপ ঘনীভূত হওয়ার কারণেই ঝোড়ো হাওয়া এবং বৃষ্টির দাপট দেখা গেছে রাজ্যের নানা জায়গায়। আগামী কয়েক দিন এই নিম্নচাপ থাকার সম্ভাবনা রয়েছে।

সপ্তাহান্তের আর মাত্র দু’দিন বাকি। তবুও বহু পর্যটকের ভিড় রয়েছে দিঘার সৈকতে। বৃহস্পতিবার সকাল থেকেই  খারাপ আবহাওয়ায় উত্তাল হয়ে উঠেছে সমুদ্র। তাই পর্যটকরা যাতে বিপদে না পড়ে তার জন্য নামানো হয়েছে ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীদের। পাশাপাশি নুলিয়াদেরও সতর্ক থাকতে বলা হয়েছে।

মৎসজীবীরা যাতে  বিপদে না পড়েন তার জন্য গভীর সমুদ্রে মাছ ধরতে যেতে বারণ করা হয়েছে তাঁদের। ইতিমধ্যেই মাঝ সমুদ্রে গিয়েছেন যাঁরা তাদেরও ফিরে আসতে বলা হয়েছে। দুপুরের পর থেকেই সমুদ্রের ঢেউয়ের উচ্চতা বাড়ছে বলে জানিয়েছে জেলা প্রশাসন। তাই  উদ্বেগের প্রহর গুনছেন আধিকারিকরা।

Share.

Comments are closed.