শুক্রবার, অক্টোবর ১৮

উইক এন্ডের দিঘায় ঢেউয়ের ধাক্কায় মৃত্যু এক পর্যটকের, ভ্যান উল্টে জখম ১১

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর :  দু দু’টি দুর্ঘটনায় তাল কাটল উইক এন্ডের দিঘায়। সকালে সমুদ্রে স্নান করতে নেমে ঢেউয়ের ধাক্কায় জখম এক পর্যটকের মৃত্যু হয়। বিকেলের দিকে উদয়পুর থেকে ওল্ড দিঘা যাওয়ার পথে ইঞ্জিন ভ্যান উল্টে গিয়ে জখম হন ১১ পর্যটক। তাঁদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক।

উত্তর ২৪ পরগনার খড়দা থেকে আট বন্ধুর সঙ্গে দিঘায় বেড়াতে এসেছিলেন সুবীর পাল (৪০)। সকালে সমুদ্রে স্নান করতে নেমেছিলেন তাঁরা। উত্তাল ঢেউ ওই পর্যটককে টেনে নিয়ে গিয়ে ঘুরপাক খাইয়ে মাটিতে আছাড় মারে। মাথা ও বুকে গুরুতর আঘাত পান সুবীর। তড়িঘড়ি তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মৃত্যু হয় তাঁর।

দুপুরের দিকে উদয়পুর বিচ থেকে এগারোজন পর্যটককে নিয়ে ওল্ড দিঘার দিকে যাচ্ছিল একটি ইঞ্জিনভ্যান। নিউদিঘার কাছে একটি মোড়ে বাঁক নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে পাল্টি খায় ইঞ্জিন ভ্যানটি। জখম হন এগারোজন। এদের মধ্যে তিনজনের অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিকভাবে সবাইকে দিঘা হাসপাতালে ভর্তি করা হলেও পরে এই তিনজনকে কাঁথি হাসপাতালে পাঠানো হয়। দুর্ঘটনার পর স্থানীয় মানুষজনই উদ্ধারের কাজে হাত লাগায়। খবর পেয়ে আসে পুলিশ। ব্যারাকপুর থেকে আজই দিঘায় বেড়াতে আসা ওই ইঞ্জিন ভ্যানের যাত্রীরা অভিযোগ করেন, এত জন যাত্রীকে নিয়ে প্রচণ্ড গতিতে ছুটছিল ভ্যানটা। তাঁরা বারবার বললেও চালক কথা শোনেনি।

এমন ইঞ্জিন ভ্যানে মাত্রাতিরিক্ত যাত্রী পরিবহণে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। তবু তাকে বুড়ো আঙুল দেখিয়েই বেশি লাভের আশায় এমনভাবে যাত্রী নেওয়া চলছে বলে অভিযোগ করেছেন স্থানীয়রা। কারণ পর্যটকরা নিয়মকানুন জানেন না।

Comments are closed.