বুধবার, অক্টোবর ১৬

থানা উদ্বোধনের দিনেই অগ্নিগর্ভ ভাটপাড়া, বোমা-গুলি, হত ২

  • 1
  •  
  •  
    1
    Share

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা : ভাটপাড়া ফাঁড়ি থানায় উন্নীত হবে। আজ দুপুরেই সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা পুলিশ কর্তাদের অনেকের। তার আগেই  ফের অগ্নিগর্ভ হয়ে উঠল ভাটপাড়া। চলল যথেচ্ছ বোমা গুলি। মৃত্যু হল দুজনের। পুলিশ জানিয়েছে, নিহতদের  দুজনের নাম রামবাবু সাউ (২৬) এবং ধরমবীর সাউ। সংঘর্ষে আহত হয়েছেন চারজন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

ভাটপাড়া বিধানসভার উপ নির্বাচন ঘিরে গত ১৯ মে থেকে তেতে ওঠে ভাটপাড়া। শুরু হয়  বিজেপি ও তৃণমূলের তুমুল সংঘর্ষ।  ভাঙচুর, বোমাবাজি, গুলিবৃষ্টিতে রণক্ষেত্রের চেহারা নেয় গোটা তল্লাট। পুলিশ ও আধা সামরিক বাহিনীর জওয়ানরা বারবার পরিস্থিতি সামাল দিলেও গত এক মাস ধরেই জারি রয়েছে অশান্তি। যখন তখন বোমাবাজি, গুলিবৃষ্টি দস্তুর হয়ে পড়েছে কাঁকিনাড়া-ভাটপাড়ার বিস্তীর্ণ এলাকায়।

আজও সকাল ন’টা নাগাদ গণ্ডগোলের সূত্রপাত হয়। পুলিশসূত্রে জানা গিয়েছে, রিলায়েন্স জুটমিলের সামনে দু দল সমাজবিরোধীর মধ্যে অশান্তি শুরু হয়। তারপরেই মুড়ি মুড়কির মতো বোমা পড়তে শুরু করে এলাকায়। গুলির লড়াইও চলে বলে দাবি পুলিশের। রিলায়েন্স জুটমিলের গেট থেকে ভাটপাড়া ফাঁড়ির দূরত্ব আনুমানিক ৩০০ মিটার। আজই আনুষ্ঠানিকভাবে থানা হওয়ার অনুষ্টান রয়েছে সেখানে। দুপুর বারোটায় সেই অনুষ্ঠানে দক্ষিণবঙ্গের একাধিক পুলিশ অফিসারের যোগ দেওয়ার কথা ছিল। তার আগে ভাটপাড়া থানা লক্ষ্য করে বোমা গুলি ছুড়তে শুরু করে দুষ্কৃতীরা।

রিলায়েন্স জুটমিলের সামনে গণ্ডগোল শুরু হয়েও অচিরেই তা ছড়িয়ে পড়ে ভাটপাড়া পুরসভার ৮ ও ৯ নম্বর ওয়ার্ড, কাঁটাপুকুর, ৫ নম্বর সাইডিং, ১০ নম্বর গলি ও নয়াপাড়ার বিস্তীর্ণ এলাকায়। দুষ্কৃতীদের তাণ্ডবে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। বন্ধ হয়ে যায় দোকানপাট। জনশূন্য হয়ে যায় এলাকার রাস্তাঘাট।

পরিস্থিতি সামাল দিতে বিশাল পুলিশ বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। শুরুতে লাঠি নিয়ে ধেয়ে যায় পুলিশ। কাঁদানে গ্যাসের শেল ফাটায়। কিন্তু তাতেও দুষ্কৃতীদের দমাতে না পেরে প্রায় ১৫ রাউন্ড গুলি ছোড়ে। তবে গুলিতে কেউ হতাহত হয়নি বলেই পুলিশের দাবি। নিহতরা নিজেদের মধ্যে বোমাবাজির সময় মারা গিয়েছে বলে জানিয়েছে পুলিশ। আহতরাও জখম হয়েছে বোমার আঘাতেই।

এখনও এলাকায় পরিস্থিতি থমথমে। পুলিশের টহলদারি চলছে। দুপুর ১২টায় থানা উদ্বোধনের কথা থাকলেও নিরাপত্তার কারণেই আপাতত তা স্থগিত রাখা হয়েছে বলে জানা গেছে। দুষ্কৃতীদের খোঁজে চলছে জোরদার তল্লাশি।

 

Comments are closed.