বুধবার, জুলাই ১৭

তিনদিনে বাগে আনুন ভাটপাড়াকে, পুলিশকে চূড়ান্ত নির্দেশ মুখ্যমন্ত্রীর

 দ্য ওয়াল ব্যুরো: তিনদিনের মধ্যে ভাটপাড়ায় পুরোপুরি স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনার জন্য পুলিশকে কড়া নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সময়ের মধ্যেই বারবার ভাটপাড়া-নৈহাটি-জগদ্দল এলাকাকে অশান্ত করে তোলা সমস্ত দুষ্কৃতীদের গ্রেফতারেরও নির্দেশ দিয়েছেন তিনি।

মুখ্যমন্ত্রীর নির্দেশ পাওয়ার পরেই তড়িঘড়ি আজ ভাটপাড়ার পরিস্থিতি সরেজমিনে দেখলেন রাজ্য পুলিশের ডিজি শ্রীবীরেন্দ্র। তার আগে মুখ্যমন্ত্রীর নির্দেশে নবান্নে জরুরি বৈঠক করেন মুখ্য সচিব মলয় দে, স্বরাষ্ট্র সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়, ডিজি শ্রী বীরেন্দ্র ও এডিজি আইনশৃঙ্খলা জ্ঞানবন্ত সিং। তারপরেই স্বরাষ্ট্রসচিব জানান, ভাটপাড়ার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কড়া ব্যবস্থা নেবে সরকার। ভাটপাড়া ও জগদ্দলে ১৪৪ ধারা জারি করা হয়েছে বলেও জানান তিনি। একই সঙ্গে এডিজি দক্ষিণবঙ্গ সঞ্জয় সিংকে ভাটপাড়াকে শান্ত করতে বিশেষ দায়িত্ব দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

গত একমাস ধরেই বোমা-গুলি নিয়ে সমাজবিরোধীদের তাণ্ডব ভাটপাড়া-কাঁকিনাড়ার বিস্তীর্ণ এলাকায় রোজনামচায় পরিণত হয়েছে। প্রায় প্রতিদিনই দুষ্কৃতী তাণ্ডবে শিকেয় সাধারণ মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। বোমাবাজি, গুলি চালানোর পাশাপাশি নির্বিচারে চলছে বাড়িঘর, দোকানপাট ভাঙচুর । মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের।

স্থানীয় মানুষের অভিযোগ, আজ সকালে পরিস্থিতি বাড়াবাড়ি আকার নিলেও ভোটের সময় থেকে প্রতিদিনই ঘটচে কিছু না কিছু বিক্ষিপ্ত ঘটনা। দুষ্কৃতী তাণ্ডবে জেরবার হয়ে যাচ্ছেন তাঁরা। তাই আজ পুলিশ ও প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভও উগরে দেন তাঁরা। এই পরিস্থিতিতেই ভাটপাড়াকে বাগে আনতে পুলিশকে চুড়ান্ত সময়সীমা দিলেন মুখ্যমন্ত্রী।

বৃহস্পতিবার  দুপুরে একবার সাংবাদিকদের মুখোমুখি হওয়ার পর বিকেলে ফের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় সংবাদমাধ্যমকে বলেন, “সরকার সকলের কাছে অনুরোধ করছে জগদ্দল ও ভাটপাড়া এলাকার শান্তি বজায় রাখুন। সকলকে অনুরোধ, উত্তেজক বার্তা থেকে বিরত থাকুন। উত্তেজনা পরিহার করুন। ভাটপাড়াতে যে অপরাধ ঘটেছে পুলিশকে তা নিয়ে কড়া ব্যবস্থা নিতে বলা হয়েছে।”

চন্দননগর, তেলেনিপাড়ার সঙ্গে ভাটপাড়া, জগদ্দল ও শ‍্যামনগর ফেরি সার্ভিসে চলছে জোরদার নজরদারি। পাশাপাশি ভাটপাড়া-জগদ্দল প্রবেশপথে নাকা চেকিং-ও চলছে।

 

আরও পড়ুন

#BREAKING: থানা উদ্বোধনের দিনেই অগ্নিগর্ভ ভাটপাড়া, বোমা-গুলি, হত ৩

 

 

Comments are closed.