মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

২.০: লাভের অঙ্ক যেমন ভাঙল সব রেকর্ড, দর্শকদের হতাশাও তেমনই ছাড়াল মাত্রা

দ্য ওয়াল ব্যুরো: চূড়ান্ত হতাশ! রজনীকান্ত ও অক্ষয়কুমার অভিনীত বিগবাজেট মুভি ২.০ দেখার পরে এমনই প্রতিক্রিয়া বেশির ভাগ দর্শকের। কয়েক দিন আগেই অমিতাভ বচ্চন ও আমির খানের হেভিওয়েট মুভি থাগস অফ হিন্দুস্থান নিয়ে এরকমই প্রতিক্রিয়া শোনা গেছিল দর্শক মহলে। সেই ক্ষত মেলানোর আগেই ২.০-র ধাক্কায় যেন ধরাশায়ী বলিউড বাজার।

তবে লাভের অঙ্কে এ সিনেমা কিন্তু এগিয়ে রয়েছে অনেকটাই। আশা করা যাচ্ছে, এই সপ্তাহান্তের হিসেব শেষে পুরনো সমস্ত রেকর্ডকে ছাপিয়ে যাবে ২.০। কিন্তু ৬০০ কোটির ওপর বাজেট নিয়ে তৈরি এই সিনেমার গুণাগুণ উল্টো কথা বলছে। দর্শকদের হতাশা আর ব্যবসার আশা– এই দুই মিলে এক মাঝামাঝি অবস্থানে রয়ে গেল সিনেমাটি।

মুক্তির পর থেকেই এই সিনেমা নিয়ে মানুষের উন্মাদনা ছিল চরমে। রজনীকান্তের রোবোট সিনেমার সিকুয়েল এটি। তাই রোবোটের সাফল্যের কথা মাথায় রেখে প্রথম থেকেই হামলে পড়েছিলেন দর্শকেরা। প্রযোজনা সমস্থা জানিয়ে দিয়েছিল, বিশ্ব জুড়ে ৪০০ কোটি টাকার ব্যবসাও করে ফেলেছে এই সিনেমা।

তিনটি ভাষায় মুক্তি পাওয়া ২.০ বিশ্ব বাজারের বাহুবলীর রেকর্ডও ভেঙে ফেলবে বলে মনে করা হচ্ছে। এই সিনেমায় দেখা যায়, লাগামছাড়া রেডিয়শনের কারণে মারা যাচ্ছে বহু পাখি। তাই পক্ষী বিশারদ অক্ষয় কুমার এটি মেনে নিতে না পেরে আত্মহত্যা করেন। তার পর থেকেই তিনি ‘বার্ডম্যান’ রূপ নিয়ে মানুষের উপর প্রতিশোধ নেওয়া শুরু করেন। সেই বিপদ থেকে মানুষকে উদ্ধার করতেই মাঠে নামবে সেই রোবোট, চিট্টি।

Comments are closed.