সোমবার, সেপ্টেম্বর ২৩

এ বার পাঁচটি কুকুরছানার দেহ কোচবিহার পলিটেকনিকের পাশে, উত্তাল শহর

দ্য ওয়াল ব্যুরো, কোচবিহার:  এনআরএস কাণ্ডের ক্ষত শুকোয়নি এখনও। এ বার একসঙ্গে পাঁচটি কুকুরের ছানাকে মৃত অবস্থায় পাওয়া গেল কোচবিহারে। শুক্রবার রাতে এই ঘটনার পরেই আজ সকাল থেকে পথে নামে বিভিন্ন পশুপ্রেমী সংগঠন। দোষীদের কঠোর শাস্তির দাবিতে উত্তাল শহর।

কোচবিহার শহরের এক নম্বর ওয়ার্ডে পলিটেকনিক কলেজের পেছন দিকে এ দিন রাতে ওই কুকুর ছানাগুলিকে মৃত অবস্থায় পাওয়া যায়। রাত ১২ টা নাগাদ এই খবর জানাজানি হতেই চাঞ্চল্য সৃষ্টি হয়। খবর পেয়ে কোতয়ালি থানার পুলিশ ঘটনাস্থলে যায়। ততক্ষণে সেখানে পৌঁছে গিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। পাঁচটি মৃত কুকুর ছানার পাশেই আরও দুটো ছানা পড়েছিল আধমরা অবস্থায়। সন্তানহারা মা কুকুরটির তখন প্রাণপণ চেষ্টা সে দুটিকে অন্তত আগলে রাখার। পুলিশ, কুকুর ছানার দেহগুলি সরিয়ে নিয়ে যায়। অসুস্থ দুটি ছানাকে পাঠানো হয় পশু হাসপাতালে। প্রাথমিক অনুমান বিষ দিয়ে মারা হয়েছে কুকুর ছানাগুলিকে।

এনআরএস মেডিক্যাল কলেজের হস্টেলে ১৬টি কুকুর ছানাকে পিটিয়ে মারার ঘটনায় উত্তাল হয়ে ওঠে গোটা রাজ্য। এই ঘটনায় নার্সিং এর দুই পড়ুয়াকে গ্রেফতার করে পুলিশ। আপাতত জামিনে ছাড়া পেয়েছেন ওই দুই ছাত্রী মৌটুসী মণ্ডল ও সোমা বর্মন।

Comments are closed.