সোমবার, অক্টোবর ১৪

বিজেপি কর্মীর মৃত্যু ঘিরে উত্তপ্ত পটাশপুর

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর : এক বিজেপি কর্মীর মৃত্যু ঘিরে উত্তেজনা সৃষ্টি হল পটাশপুরে। জানা গেছে, পটাশপুর থানার ধকড়াবাঁকা গ্রামের বাসিন্দা ওই ব্যক্তির নাম বাসুদেব মাজি (৪০)। পঞ্চায়েত ভোটের কিছু পরে এলাকার তৃণমূল কর্মীরা তাঁকে মারধর করেছিল। পরিবারের দাবি, মাথায় আঘাত পেয়ে তখন থেকেই অসুস্থ ছিলেন তিনি। প্রথমে পটাশপুর ব্লক হাসপাতালে ও পরে তমলুক জেলা হাসপাতালে কিছুদিন চিকিৎসাধীন ছিলেন। এরপর থেকে ছিলেন বাড়িতেই। বুধবার রাতে মৃত্যু হয় সক্রিয় ওই বিজেপি কর্মীর।

বাসুদেবের মৃত্যুর খবর ছড়িয়ে পড়তেই তাঁর বাড়ির সামনে জড়ো হন এলাকার বিজেপি কর্মীরা। বাসুদেব মাজির মৃতদেহ নিয়ে দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভও দেখাতে শুরু করেন ওই কর্মী সমর্থকরা। স্থানীয় বিজেপি নেতা দেবম পালের অভিযোগ, পঞ্চায়েত ভোটের কিছুদিন পরে এলাকার তৃণমূল নেতা বিশ্বজিৎ জানার হাতে আক্রান্ত হন বাসুদেব। হাসপাতালেও ভর্তি ছিলেন। মাথায় আঘাত ছিল। তার জেরেই মৃত্যু।

তৃণমূলের পাল্টা দাবি, ওই দিন বাসুদেবের পাল্টা মারে জখম হয়েছিলেন তাদের দলের কর্মী বিশ্বজিৎও। তিনি এখনও কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন বলে জানা গেছে। তৃণমূল নেতা তাপস মাঝি বলেন, “দুরারোগ্য রোগে মৃত্যু হয়েছে তাঁর। মিথ্যে দোষারোপ করা হচ্ছে তৃণমূলের বিরুদ্ধে। বরং ওর মারে জখম হয়ে এখনও আমাদের কর্মী হাসপাতালে ভর্তি রয়েছেন। ঘটনাকে ঘিরে রাজনীতি করতে চাইছে বিজেপি।”

মৃতের পরিবারের তরফে এখনও পটাশপুর থানায় কোনও অভিযোগ জমা পড়েনি বলে জানা গেছে।

Comments are closed.