হিজাব পরেই তুখোড় ফুটবলার ১৭ বছরের কিশোরী! ভেঙে খানখান খেলার মাঠের চেনা ছক

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো: কোন এক অলিখিত নিয়মে যেন পুরুষদেরই আধিপত্য ফুটবল দুনিয়ায়। আরও অনেক খেলার মতোই, ফুটবলকেও ‘মেয়েদের জন্য নয়’ বলেই মনে করেন অনেকে। কিন্তু এখন সময় বদলাচ্ছে। ক্রিকেট, কুস্তি, ফুটবল– সবেতেই এগিয়ে আসছে মেয়েরা। সংখ্যায় এখনও কম হলেও, পুরুষ আধিপত্যের ভিড়ে ভালই চোখে পড়ে তাদের।

তাদের মধ্যেই বিশেষ করে নজর কেড়েছে কেরালার ১৭ বছরের মেয়ে হাদিয়া। সৌজন্যে সোশ্যাল মিডিয়া। মুক্কাম এলাকার চেনডামঙ্গাল্লুর হাইস্কুলের দ্বাদশ শ্রেণির পড়ুয়ার পায়ের শিল্প দেখে চমকে গেছে নেট-দুনিয়া। শুধু তাই নয়। রক্ষণশীল মুসলিম পরিবারের মেয়ে হাদিয়ার এখনও অনুমতি নেই হিজাব ছাড়া বাড়ি থেকে বেরোনোর। তাতে কী! হিজাব পরেই মাঠ কাঁপাচ্ছে সে!

হাদিয়ার স্কুলের তরফে জানা গেছে, তার এই প্রতিভার কথা এতদিন চাপা ছিল। কয়েক মাস আগে স্কুলে স্পোর্টস চলার সময়ে সে হঠাৎই কর্তৃপক্ষকে অনুরোধ করে, তাকে যেন ফুটবল টুর্নামেন্টে একটা সুযোগ দেওয়া হয় তার স্কিল দেখানোর। কী স্কিল তা আন্দাজ না করলেও, কিছু একটা ভেবে রাজি হয়ে যান কর্তৃপক্ষ। তার পরেই মাঠভর্তি দর্শককে চমকে দেওয়ার পালা!

View this post on Instagram

❤⚽️!! #hijabifreestyler

A post shared by Hijabi Freestyler⚽️ (@hadiya_freestyle) on

হাদিয়া বলেন, “আমি খুব ছোটবেলা থেকেই ভালবাসতাম ফুটবল। কিন্তু আমাদের এখানে সুযোগ কোথায় মেয়েদের ফুটবল খেলার! একটা মেয়েদের টিম পর্যন্ত নেই। তাই আমি স্কুলেই অনুরোধ করেছিলাম আমায় সুযোগ দেওয়ার জন্য।”

হাদিয়ার ছোটবেলা কেটেছে কাতারে। সেখানে দাদাদের খেলা দেখে দেখে নানারকম স্কিল রপ্ত করেছিল সে। কিন্তু ছোটবেলাতেই কেরালা চলে আসার পরে আর সুযোগই হয়নি খেলার। কিন্তু তাতেও আটকে রাখা যায়নি হাদিয়াকে। স্কুল থেকেই ছড়িয়ে পড়ে তার প্রতিভা। স্কুল কর্তৃপক্ষ আলাদা করে সুযোগও করে দেন তার প্র্যাকটিসের।

হাদিয়া বলেন, “মহম্মদ সালা আর ক্রিস্চিয়ানো রোনাল্ডো আমার হিরো। আমি ব্রাজিলের ফ্যান। রিয়াল মাদ্রিদের ভক্ত।” সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয় হাদিয়ার খেলা। কয়েকটি ছোট লিগে খেলার সুযোগও পেয়েছে সে।

Get real time updates directly on you device, subscribe now.

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More