রবিবার, অক্টোবর ২০

গদা হাতে মিছিলে হাঁটলেন সায়ন্তন, কমিশনে যাবে তৃণমূল

বিমল বসু, বসিরহাট :  গদা হাতে হেঁটে নির্বাচনী বিধিকে বুড়ো আঙুল দেখালেন বসিরহাট কেন্দ্রের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু। তবে দাবি করলেন, প্রার্থী হিসেবে নয়, একজন ভক্ত হিসেবে হেঁটেছেন রামের মিছিলে।

রামনবমীর দুদিন পর আজ মঙ্গলবার রামের মূর্তি নিয়ে মিছিল হল বসিরহাট শহরে। এ দিন বিকেলে স্থানীয় শোনপুকুরের ধার থেকে রাম নবমী উদযাপন সমিতির উদ্যোগে শুরু হয় মিছিল। চৌমাথা থানার পুরনো ও নতুন বাজার, জেলখানার মোড় হয়ে রবীন্দ্র ভবনের পাশ দিয়ে সাঁইপালার মধ্য দিয়ে টাকির রাস্তা ধরে সেই শোনপুকুরের ধারে এসেই শেষ হয় মিছিল। ঢাক ঢোল কাঁসি তো ছিলই, বাদ ছিল না ডিজেও।

মিছিলের পুরোভাগে আগাগোড়াই ছিলেন বসিরহাট লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু। গদা হাতে হেঁটে গেলেন তিনি। এতে তাঁর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উঠেছে। তবে সায়ন্তনের যুক্তি, “সর্বকালেই দুষ্কৃতী দমনে অস্ত্রহাতে ভগবানের আবির্ভাব ঘটেছে। ধর্মীয় মিছিলে গদা আসলে দুষ্টের দমনের প্রতীক মাত্র। এই শোভাযাত্রার সঙ্গে অস্ত্রের সম্পর্ক আছে। আমি প্রতীক হিসাবে এই গদা নিয়ে এসেছি। আবার নিয়ে আসব। একশো বার নিয়ে আসব।”

স্থানীয় তৃণমূল নেতা কৌশিক দত্ত বলেন, “রাম আমাদের হৃদয়ে। তাঁকে রাস্তায় নামিয়ে বিভাজনের রাজনীতি করছে বিজেপি। সায়ন্তন বসুর আজকের গদা হাতে মিছিল নির্বাচনী বিধিভঙ্গ। আমরা কমিশনে যাব।”

Comments are closed.