ফের রেকর্ড ভাঙল রাজ্যে, ১৫৬০ জন আক্রান্ত একদিনে, মৃত ২৬! মোট সংক্রমণ পেরোল ৩০ হাজার

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: এ রাজ্যে করোনা সংক্রমণের রেকর্ড যেন রোজই ভাঙছে। রবিবার সন্ধের বুলেটিন বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট ১৫৬০ জন করোনায় আক্রান্ত হয়েছেন নতুন করে। এর ফলে বাংলায় মোট করোনা সংক্রমণের সংখ্যা ছাড়িয়ে গেল ৩০ হাজার! একদিনে ২৬ জন মারা গেছেন রাজ্যে করোনা সংক্রমণ নিয়ে। তবে সুস্থও হয়েছেন ৬২২ জন। ফলে এই মুহূর্তে এ রাজ্যে করোনা অ্যাকটিভ ১০ হাজার ৫০০ জন।

    গতকাল অর্থাৎ শনিবারের বুলেটিন বলেছিল, রাজ্যে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছিলেন ১৩৪৪ জন, মারা গেছিলেন ২৬ জন। শুক্রবার রাজ্যে একদিনে করোনায় সংক্রামিত হয়েছিলেন ১১৯৮ জন, মারা গেছিলেন ২৬ জন। তার আগে বৃহস্পতিবার সংক্রামিত হয়েছিলেন ১০৮৮ জন, মারা গেছিলেন ২৭ জন।

    পরপর এই বৃদ্ধিই দেখিয়ে দিচ্ছে, এ রাজ্যে সংক্রমণের হার বাড়ছে। এই মুহূর্তে মোট সংক্রামিত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে ৩০ হাজার ১৩ জন। সেরে উঠেছেন মোট ১৮ হাজার ৫৮১ জন। রাজ্যে মোট করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৯৩২ জন, যাঁদের মধ্যে করোনা ছাড়াও মৃত্যুর অন্যান্য কারণ ছিল ৭৫৩ জনের দেহে। সব মিলিয়ে এই মুহূর্তে রাজ্যের ডিসচার্জ রেট ৬১.৯০ শতাংশ।

    বুলেটিনে প্রকাশিত জেলাওয়াড়ি সংক্রমণের দিকে তাকালে দেখা যাচ্ছে, শীর্ষে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় ৪৫৪ জন করোনায় সংক্রামিত হয়েছেন এ শহরে। তার পরেই আছে উত্তর ২৪ পরগনা, সে জেলায় সংক্রমণের সংখ্যা ৩৫৭। তার পরে আছে দক্ষিণ ২৪ পরগনা ও হাওড়া, যেখানে সংক্রামিত হয়েছেন যথাক্রমে ১৬১ ও ১২৭ জন। একমাত্র পুরুলিয়া ও ঝাড়গ্রাম থেকে এদিন কোনও সংক্রমণের খবর নেই। ঝাড়গ্রামে এই মুহূর্তে একটিও অ্যাকটিভ করোনা কেসও নেই।

    এদিন সারা রাজ্যে যাঁরা করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন তাঁদের মধ্যে ১৩ জনই কলকাতার বাসিন্দা। দক্ষিণ ২৪ পরগনা ও উত্তর ২৪ পরগনা থেকে মারা গেছেন ৪ জন ও ৩ জন। হাওড়া ও পশ্চিম মেদিনীপুর থেকে মৃত ২ জন করে, এক জন করে মারা গেছেন দার্জিলিং ও মুর্শিদাবাদ থেকে।

    রবিবারের বুলেটিন আরও বলছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে মোট করোনা টেস্ট হয়েছে ১১ হাজার ৭০৯টি। এর ফলে রাজ্যে মোট টেস্টের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ ১৭ হাজার ৭৯টি। প্রতি ১০ লক্ষ জনসংখ্যার নিরিখে টেস্ট হচ্ছে ৬৮৫৬ জনের। পজিটিভ মিলছে ৪.৮৬ শতাংশ মানুষের দেহে। রাজ্যে মোট ৫২টি ল্যাবে চলছে পরীক্ষা, ৮০টি হাসপাতালে চলছে চিকিৎসা। ৯৪৮টি আইসিইউ বেড আছে, ভেন্টিলেটর আছে ৩৯৫টি।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More