শনিবার, জুলাই ২০

#BREAKING: শিশুমৃত্যুকে ঘিরে উত্তাল মেদিনীপুর মেডিক্যাল কলেজ

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম মেদিনীপুর: শিশু মৃত্যুকে ঘিরে উত্তাল হয়ে উঠল মেদিনীপুর মেডিকেল কলেজ হাসপাতাল। মৃতের পরিজনদের সঙ্গে জুনিয়র ডাক্তারদের ধস্তাধস্তি বেধে যায়। পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী।

জানা গিয়েছে, তিন দিন আগে সিজার করে মেদিনীপুর মেডিকেলে পুত্র সন্তানের জন্ম দেন মুস্তারি বিবি নামে এক মহিলা। শনিবার সকালে হাসপাতালের তরফে পরিবারকে জানানো হয় শিশুটির মৃত্যু হয়েছে। এর পরেই ক্ষিপ্ত হয়ে ওঠে পরিবারের লোকজন। মৃত শিশুর দেহ জুনিয়ার ডাক্তারদের সামনে রেখে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। গোটা ঘটনায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়েছে মেদিনীপুর মেডিকেল কলেজে।

শিশুর পরিবারের লোকজন অভিযোগ করেছেন, জুনিয়র ডাক্তারদের কর্মবিরতির জন্য হাসপাতালে বাচ্চাটার কোনও চিকিৎসাই হয়নি। তাই মৃত্যু হয়েছে তার।

তবে চিকিৎসা না পেয়ে তার মৃত্যু হয়েছে বলে মানতে নারাজ হাসপাতাল কর্তপক্ষ। তাঁরা জানিয়েছেন, জন্মের পর থেকেই অসুস্থ ছিল শিশুটি। তাই মায়ের কাছেও দেওয়া হয়নি তাকে। নিওনেটাল ইউনিটে আলাদা করে রাখা হয়েছিল । হাসপাতালের সিনিয়র ডাক্তাররা তার চিকিৎসাও করেন। কিন্তু তবু তাকে বাঁচানো যায়নি।

এ দিকে এনআরএস কাণ্ডে মেদিনীপুর মেডিক্যাল কলেজের ১০ চিকিৎসক শনিবার গণ ইস্তফা দেন। তাঁদের মধ্যে অধিকাংশই শিশুরোগ বিশেষজ্ঞ। এই হাসপাতালের মোট ১১ জন শিশুরোগ বিশেষজ্ঞ রয়েছেন। তাঁদের অনেকেই প্রফেসর পদমর্যাদার। ইস্তফা দিলেও তাঁরা আপাতত হাসপাতালের পরিষেবা দেবেন বলে জানিয়ে দিয়েছেন।

 

Comments are closed.