শুক্রবার, নভেম্বর ১৫

রাতভর বোমাবাজি ভগবানপুরে, নামল র‍্যাফ, কমব্যাট ফোর্স

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর: বোমাবাজি-অগ্নিসংযোগে ফের উত্তপ্ত হয়ে উঠল ভগবানপুর। রবিবার সন্ধে থেকেই অশান্ত হয়ে ওঠে এলাকা। শুরু হয় যথেচ্ছ বোমাবাজি। রাত বাড়তেই সংঘর্ষের তীব্রতাও বাড়তে থাকে।

ভগবানপুর থানার লালপুর গ্রামজুড়ে রাতভর চলে সন্ত্রাস। বোমা পড়তে থাকে মুড়িমুড়কির মতো। বেশ কয়েকটি মোটরবাইকে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। পুড়ে ছারখার হয়ে গিয়েছে মোটরবাইকগুলো। সোমবার সকাল পর্যন্ত দফায় দফায় চলে সংঘর্ষ। এলাকার মানুষজন জানান, গোটা রাত গ্রামের কেউ ঘুমোতে পারেননি। সকালবেলা কাজেও যেতে পারেননি কেউ। বিজেপির ভগবানপুর-১ ব্লকের উত্তর মণ্ডলের সভাপতি দেবব্রত কর অভিযোগ করেন, “সাধারণ মানুষ খুবই আতঙ্কে রয়েছেন। তাঁরা বাড়ি থেকে বের হতে পারছেন না। তৃণমূলের দুই গোষ্ঠীর মধ্যেই এই সংঘর্ষ। বোমাবাজি চলছে। আর এর মাসুল দিতে হচ্ছে নিরীহ মানুষকে।”

তবে অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। দলের ব্লক সভাপতি মদনমোহন পাত্র বলেন, “জমি নিয়ে গ্রামের লোকেদের মধ্যে অশান্তি হয়েছে। এরসঙ্গে তৃণমূলের কোনও সম্পর্কই নেই। রাতভর গ্রামে বোমাবাজি হয়েছে বলে শুনেছি। পুলিশ অনেককে গ্রেফতার করেছে। যারা দোষী, তাদের শাস্তি দেওয়া হোক। আমাদের দলের লোক হলেও তাদের রেয়াত না করার নির্দেশ দেওয়া হয়েছে পুলিশকে।”

এ দিন ভোরের দিকে বিশাল বাহিনী নিয়ে ঘটনাস্থলে আসেন এগরার এসডিপিও আখতার আলি। কমব্যাট ফোর্স ও র‍্যাফ মোতায়েন হয় এলাকায়। তারপরেই থামে সংঘর্ষ। তবে পুরো এলাকা এখনও থমথমে। বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

Comments are closed.