রবিবার, আগস্ট ১৮

উত্তপ্ত বর্ধমান মেডিক্যালে সংঘর্ষে জখম এক জুনিয়ার ডাক্তার, আহত দুই পুলিশকর্মীও

দ্য ওয়াল ব্যুরো ডাক্তারদের আন্দোলন ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল। এনআরএসে জুনিয়র ডাক্তারকে নিগ্রহের প্রতিবাদে আজ রাজ্যজুড়ে সমস্ত হাসপাতালে আউটডোর পরিষেবা বন্ধের ডাক দেওয়া হয়। আর এই আন্দোলন ঘিরেই সকাল থেকে তেতে ওঠে হাসপাতাল চত্বর। বর্ধমান হাসপাতালে সকাল থেকে বন্ধ জরুরি পরিষেবাও।

চিকিৎসার জন্য আসা মানুষজন পরিষেবা না পেয়ে ক্ষিপ্ত হয়ে যান।  আন্দোলনরত ডাক্তারদের সঙ্গে প্রথমে উত্তপ্ত বাক্য বিনিময়, পড়ে সংঘাতে জড়িয়ে পড়েন তাঁরা।  রোগীর পরিজনদের ছোড়া পাথরের ঘায়ে এক জুনিয়র ডাক্তার জখম হন বলে অভিযোগ। জুনিয়র ডাক্তারদের পাল্টা মারে চিকিৎসার জন্য আসা বেশ কয়েকজন রোগীর পরিজনও জখম হন বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে ডাক্তারদের মারে দুই পুলিশকর্মীও জখম হয়েছেন বলে জানা গেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে থাকলে হাসপাতালে পৌঁছোন জেলার অতিরিক্ত পুলিশ সুপার প্রিয়ব্রত রায় এবং অতিরিক্ত জেলাশাসক। কিন্তু জুনিয়র ডাক্তাররা হাসপাতালের গেট বন্ধ করে দিয়ে তাঁদের ভেতরে ঢুকতে বাধা দেয় বলে অভিযোগ।  হাসপাতালের সুপার উৎপল দাঁকেও হেনস্থার অভিযোগ উঠেছে জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে।

আউটডোর পরিষেবা বন্ধের কথা থাকলেও এ দিন বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে জরুরি পরিষেবারও মেলেনি বলে অভিযোগ। জরুরি বিভাগের সামনে অবস্থান শুরু করেন জুনিয়র ডাক্তাররা। হাসপাতাল কর্তৃপক্ষ মাইক নিয়ে ঘোষণা করেন কোনও পরিষেবা দেওয়া দেওয়া সম্ভব হবে না তাঁদের। যারা ভর্তি রয়েছেন তাদেরও কোনও চিকিৎসা হয়নি বলে অভিযোগ করেন পরিজনরা।

 

Comments are closed.