বৃহস্পতিবার, মার্চ ২১

ভোটের দিন ঘোষণা হতেই মাওবাদী পোস্টার জঙ্গলমহলে, পোস্টার পড়ল ঘোলাতেও

দ্য ওয়াল ব্যুরো :  ভোটের দিন ঘোষণা হতেই মাওবাদী পোস্টার পড়ল পশ্চিম মেদিনীপুর ও উত্তর ২৪ পরগনায়।  পিরাকাটা থানার পাথরিতে, তৃণমূল নেতাদের পাশাপাশি পোস্টারে হুঁশিয়ারি দেওয়া হয়েছে পুলিশ প্রশাসনকেও। অবিলম্বে জেলে বন্দি থাকা মাওবাদী নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়েছে এই পোস্টারে।

সোমবার সকালে পিরাকাটা গ্রামে জঙ্গল লাগোয়া কালভার্টের ধারে লাল কালিতে লেখা গোটা পাঁচেক মাওবাদী পোস্টার পরে থাকতে দেখেন গ্রামের বাসিন্দা এক সিভিক ভলান্টিয়ার। সঙ্গে সঙ্গে তিনি পুলিশকে গোটা বিষয়টি জানান। খবর পেয়ে এলাকায় ভিড় জমান আতঙ্কিত এলাকাবাসী। পিরাকাটা থানার পুলিশ এসে পোস্টার গুলি সরিয়ে নিয়ে যায়।

এক সময় পশ্চিম মেদিনীপুরের এই অঞ্চল ছিল মাওবাদীদের মুক্তাঞ্চল। সন্ত্রাসের সেই সমস্ত দিন এখনও এলাকার মানুষের স্মৃতিতে টাটকা। তাই ফের মাওবাদী পোস্টার পড়ার খবরে নতুন করে এলাকায় আতঙ্ক তৈরি হয়। ভোটের মুখে ফের তারা সক্রিয় হচ্ছে কি না ওঠে সেই প্রশ্ন। তবে পিরাকাটা থানার পুলিশ অবশ্য দাবি করেছে, কেউ আতঙ্ক ছড়াতেই রাতের অন্ধকারে ওই পোস্টার দিয়েছে। এর সঙ্গে মাওবাদীদের কোনও যোগ নেই। তবে মাস দুয়েক আগেও এই পিরাকাটা থেকেই মাওবাদী পোস্টার উদ্ধার করেছিল পুলিশ।

এ দিকে উত্তর ২৪ পরগনার ঘোলা বাসস্যান্ডেও আজ সকালে মাওবাদী পোস্টার পড়ে থাকতে দেখেন স্থানীয় বাসিন্দারা। পুলিশে খবর দেন তাঁরা। ভোটের আগে এমন পোস্টার নিয়ে উদ্বেগ ছড়ায় প্রশাসনের মধ্যেও। তবে কারা এই পোস্টার লাগিয়েছে সে ব্যাপারে এখনও নিশ্চিত নয় পুলিশ। পুলিশের একটি সূত্রের দাবি, ঘোলা হাইস্কুল লাগোয়া একটি বাড়িতে প্রেসিডেন্সি কলেজ এবং যাদবপুর বিশ্ববিদ্যালয়ের বেশ কিছু ছাত্র নিয়মিত যাতায়াত করেন। পোস্টারের উৎস ওই বাড়ি কি না খতিয়ে দেখা হচ্ছে। মাস তিনেক আগেই বেলঘরিয়া থেকে তিনজন মাওবাদী নেতাকে গ্রেফতার করেছিল পুলিশ।

Shares

Comments are closed.