বৃহস্পতিবার, জুলাই ১৮

ক্লাসরুমে ‘জয় শ্রীরাম’ বলায় ওয়ানের ছাত্রকে মার

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া :  এ বার ক্লাসরুমে ‘জয় শ্রীরাম’ বলে মার খেল ক্লাস ওয়ানের পড়ুয়া। অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে স্কুল কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানানোর সিদ্ধান্ত নিয়েছেন ওই পড়ুয়ার অভিভাবকরা। স্কুল ব্যবস্থা না নিলে আইনের দ্বারস্থ হওয়ার কথা ভাবছেন তাঁরা।

প্রতিদিনের মতোই বৃহস্পতিবার স্কুলে গিয়েছিল ওই ছাত্র। মধ্য হাওড়ার একটি বেসরকারি স্কুলে পড়াশোনা করে সে। ওই ছাত্রটি জানায়, ক্লাস চলার সময় তার এক বন্ধু ক্লাসের মধ্যে ‘জয় শ্রীরাম’ বলে ওঠে। তাকেও বলতে বলে। তাই সেও ‘জয় শ্রীরাম’ বলে। এটা শুনতে পেয়েই শিক্ষক ছুটে এসে তাকে ও তার বন্ধুকে মারতে শুরু করে।

ওই ছাত্রের বাবা জানান, বাড়ি এসে এই ঘটনার কথা তাঁকে জানায় তাঁর ছেলে। আর কোনও দিন স্কুলে যাবে না বলেও কান্নাকাটি শুরু করে দেয়। তিনি বলেন, “এই ঘটনায় আমার ছেলে আতঙ্কিত হয়ে পড়েছে। ‘জয় শ্রীরাম’ বলা কি অপরাধ, যে তারজন্য ছোট্ট শিশুকে মারধর করতে হবে?”

স্কুলের সম্মানের কথা ভেবেই এখনই পুলিশের দ্বারস্থ হবেন না বলেও জানান ওই ছাত্রের বাবা। তবে আগামীকাল গোটা বিষয়টি লিখিতভাবে স্কুল কর্তৃপক্ষকে জানানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। তিনি বলেন, “আশাকরি স্কুল কর্তৃপক্ষ ওই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।”

স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, ছাত্রের অভিভাবকদের তরফে এখনও কোনও অভিযোগ পাননি তাঁরা। তবে বিষয়টি তাঁদের নজরে এসেছে। ওই শিক্ষকের সঙ্গে কথা বলা হচ্ছে।

Comments are closed.