বৃহস্পতিবার, অক্টোবর ১৭

তৃণমূল ও বিজেপির মিছিল পাশাপাশি আসতেই শুরু হল সংঘর্ষ

 দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা : তৃণমূল ও বিজেপির মুখোমুখি মিছিলকে ঘিরে রণক্ষেত্রের চেহারা নিল সন্দেশখালির খুলনা গ্রাম। সংঘর্ষ ও যথেচ্ছ বোমাবাজিতে জখম হয়েছেন বেশ কয়েকজন। তাঁদের মধ্যে এক মহিলা সহ ৬ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার সকাল সাড়ে দশটা নাগাদ সন্দেশখালি ব্লকের খুলনা গ্রাম পঞ্চায়েতের কাছে প্রথমে তৃণমূলের একটি মিছিল বার হয়। কিছুক্ষণের মধ্যে মিছিল বার করে বিজেপিও। দুটি মিছিল মুখোমুখি হতেই শুরু হয় পরস্পরকে লক্ষ্য করে কটূক্তি। প্রথমে প্রতিবাদ আর তারপরেই শুরু হয় সংঘর্ষ। অভিযোগ, এলাকায় চলে যথেচ্ছ বোমাবাজি। বেশ কয়েকটা ঘরও ভাঙচুর করা হয়। এক মহিলা-সহ উভয়পক্ষের মোট ৬ জন খুলনা হাসপাতালে ভর্তি করা হয়েছে।‌ সন্দেশখালি থানার পুলিশ ও আধা সামরিক বাহিনীর জওয়ানরা  গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আজ বসিরহাটের হাড়োয়া ও হাসনাবাদে নির্বাচনী জনসভা ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। তার আগে এই সংঘর্ষে চিন্তিত হয়ে পড়েন পুলিশ ও প্রশাসনের আধিকারিকরা। তবে সভার আগেই পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব হয়।  বিজেপির দাবি, তৃণমূল পরিকল্পিতভাবে তাদের মিছিলে উপর হামলা চালিয়েছে ও বোমাবাজি করেছে। জখম ব্যক্তিদের বেশিরভাগই তাদের দলের কর্মী সমর্থক। পাশাপাশি তৃণমূল নেতৃত্ব দাবি করে বিজেপির লোকজনই তাঁদের মিছিলের ওপরে হামলা চালায়। তাঁদের কর্মীরাই জখম হয়ে হাসপাতালে ভর্তি রয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে সন্দেশখালি থানার পুলিশ।

Comments are closed.