শুক্রবার, নভেম্বর ১৬

সীমান্তের ওপারে দাঁড়িয়ে ১০০ পাক জঙ্গি, যে কোনও সময় ঢুকতে পারে ভারতে: সূত্র

দ্য ওয়াল ব্যুরো: ভারতীয় গোয়েন্দাদের হাতে এসেছে চাঞ্চল্যকর খবর। জানা যাচ্ছে সীমান্তের ওপারে দাঁড়িয়ে পাকিস্তানের ১০০ জঙ্গি একে একে ভারতে ঢোকার চেষ্টা করছে। খবর পৌঁছতেই তৎপর হয়েছে ভারতীয় সেনা।

পাকিস্তানের গুরেজে রয়েছে ১০০ জঙ্গি, এর মধ্যে ৭২ জন  তানঘর সেক্টরে রয়েছে।ধৃত জঙ্গিদের জেরা করে এই তথ্য উঠে এসেছে বলে জানা যাচ্ছে ।চলতি বছরের মে মাসে, ৪০০ জঙ্গি পাকিস্তান থেকে ভারতে ঢুকবে বলে গোয়েন্দাদের কাছে খবর আসে। জানা যায়, প্রত্যেক জঙ্গি পাকিস্তানেই প্রশিক্ষণ প্রাপ্ত।

কাশ্মীরি আপেলের বাক্সে কয়েকশো কোটির হেরোইন, পাচার সূত্র সেই পাকিস্তান

ধৃত জঙ্গিদের জেরা করে জানা গিয়েছে, প্রত্যেক জঙ্গিই পাকিস্তানে প্রশিক্ষণ নিয়ে ভারতে অনুপ্রবেশ করার চেষ্টা চালাচ্ছে। এনআইএ-র কাছে ধৃত এক জঙ্গি স্বীকারও করেছে, কীভাবে পাকিস্তানের মদতে চলে জঙ্গিদের প্রশিক্ষণ।

ফেব্রুয়ারি মাসেও  সেনার কাছে খবর আসে প্রায় ৩০০ জঙ্গি সীমান্তের ওপারে দাঁড়িয়ে অপেক্ষা করছে। সেই মতোই সীমান্তে বাড়তি সেনা নামানো হয়।চলতি বছরে এই নিয়ে তিনবার জঙ্গিদের সীমান্তে  উপস্থিতির কথা প্রকাশ্যে আসল।

মোকাবিলায় তৈরী ভারতীয় সেনাও।  শুধু অনুপ্রবেশকারী পাক জঙ্গিদের ঠেকাতে ভারতীয় সেনায় বিশেষ বাহিনী তৈরি হয়েছে। যারা গত ২ বছর ধরে ব্যাপক কাজ করে চলেছে। ভারতীয় সেনা সূত্রে থবর,গত চার মাসে অনুপ্রবেশকারী ৫৬ জঙ্গিকে খতম করেছে সেনা। এর মধ্যে রয়েছে ৪ জঙ্গি নেতা। হিজবুল নেতা সমীর টাইগার, জৈশ নেতা  মুফতি ওয়াকাসদের নিকেশ করতে সফল হয়েছে ভারতীয় সেনা।

সাধারণত, ভারতের উৎসবের দিনগুলিতে সীমান্তে অনুপ্রবেশের চেষ্টা করে পাক জঙ্গিরা। গত বছরও দীপাবলির সময় জঙ্গি অনুপ্রবেশের খবর আসে, এবারও একই প্রস্তুতি নিয়েছে জঙ্গিরা। অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে চলছে ভারতীয় সেনার কড়া নজরদারি।

The Wall-এর ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন 

Shares

Comments are closed.