বৃহস্পতিবার, জুলাই ১৮

চোখে জল মানুষটিই আসলে অন্যরকম, জানুন রঙিন ধোনি সম্পর্কে ১০ অবাক তথ্য

দ্য ওয়াল ব্যুরো: বারবার তাঁর উপরে ভরসা করে জয় পেয়েছে টিম ইন্ডিয়া। বারবার হাসি ফুটেছে ক্রিকেটপ্রেমীদের মুখে। ভারতকে তিনি এনে দিয়েছেন বিশ্বকাপ। কিন্তু এবার সেমিফাইনালে শেষ রক্ষা হল না। আবেগ আপ্লুত ধোনি কেঁদেই ফেললেন। ওই চোখের জল দেখে ধোনী-ভক্তদের চোখও চিকচিক করে উঠেছে। কিন্তু কেমন এই মানুষটি! আসলে কিন্তু খুবই রঙিন মহেন্দ্র সিং। তাঁর সম্পর্কে এমন ১০টি তথ্য রইল যা জানলে চমকে যাবেন অনেকেই—

১. ধোনি পৃথিবীর একমাত্র ক্রিকেটার যিনি দু’বার ‘আইসিসি প্লেয়ার অফ দি ইয়ার’ নির্বাচিত হয়েছেন।

২. ভারতীয় দলের এই উইকেটকিপার-ব্যাটসম্যানের ওয়ান ডে ক্রিকেট অভিষেক ঘটে ২০০৪ সালে বাংলাদেশের বিরুদ্ধে। সেই ম্যাচে প্রথম বলেই রান আউট হয়ে যান মাহি।

৩. ছোটবেলায় নিজের স্কুলের ফুটবল টিমের গোলকিপার হিসেবেও খেলেছেন এমএসডি।

৪. আন্তর্জাতিক ক্রিকেটের তিনটি প্রধান টুর্নামেন্টই ভারত জিতেছে ধোনির অধিনায়কত্বে— ২০০৭-এ টি টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১-এ ৫০ ওভারের ম্যাচের বিশ্বকাপ আর ২০১৩-এ চ্যাম্পিয়নস ট্রফি।

৫. ভারতের অন্যতম সর্বোচ্চ করদাতা তিনি, বিহার ও ঝাড়খণ্ড অঞ্চলে গত ছ’বছরে সর্বোচ্চ করদাতা হিসাবে নাম লিখেছেন ধোনি।

৬. মাহি দ্রুত গতিতে মোটরবাইক চালাতে খুবই ভালবাসেন, তাঁর সংগ্রহে আছে ২৩টি মোটরবাইক।

৭. ২০১৬ সালেই ফোর্বস ম্যাগাজিনের হিসাব অনুযায়ী ধোনির মোট সম্পত্তির পরিমাণ হয় ৩০ মিলিয়ন ডলারের চেয়েও বেশি। সম্পত্তির বিচারে তিনি সচিন তেন্ডুলকরকেও ছাড়িয়ে যান।

৮. ধোনির স্ত্রী সাক্ষী ধোনির সঙ্গে যখনই কোনও সফরে যান তখন সঙ্গে করে নিয়ে যান একটি বিদ্যুৎ-চালিত কুকার।

৯. তামিল ফিল্মস্টার নাগার্জুনের সঙ্গে মিলিতভাবে সুপারস্পোর্ট ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের (মোটরবাইক রেসিং) একটি দল কিনেছেন ধোনি, এবং সেই দলের নাম দিয়েছেন মাহি রেসিং টিম ইন্ডিয়া।

১০. ২০০১ থেকে ২০০৩— দু’বছর খড়্গপুর স্টেশনে টিকিট চেকারের চাকরি করেছিলেন ধোনি।

Comments are closed.