মঙ্গলবার, জুন ২৫

একই দিনে সভা মমতা ও অমিত শাহের, উত্তেজনায় ফুটছে পাহাড়

দ্য ওয়াল ব্যুরো, দার্জিলিং :  আগামীকাল কালিম্পঙে যখন সভা করবেন অমিত শাহ, তখন দার্জিলিঙের মোটরস্ট্যান্ডে ভাষণ দেবেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই দুই হাই প্রোফাইল রাজনীতিকের সভা ঘিরে উত্তেজনায় ফুটছে আপাত শান্ত পাহাড়।

আজ বিকেলেই দার্জিলিঙে এসে পৌঁছেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আগামীকাল দার্জিলিঙের তৃণমূল প্রার্থী অমর সিং রাইয়ের সমর্থনে মোটর স্ট্যান্ডে নির্বাচনী জনসভা করবেন তিনি। পরশু জনসভা কার্শিয়াঙে।

এ দিকে আজ বিজেপির সভাপতি অমিত শাহের সভার প্রস্তুতি খতিয়ে দেখতে কালিম্পঙে আসেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়। তিনি জানান, দার্জিলিঙেই সভা করার কথা ছিল অমিত শাহের। কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভার জন্য তাঁদের সভার অনুমতি দেওয়া হয়নি। কালিম্পঙের রোনাল্ডশে মাঠে তাঁদের জনসভা। কৈলাসের দাবি, “যত মানুষ অমিতজির বক্তৃতা শুনতে আসবেন তত বড় মাঠ ওটা নয়। তাই আমরা চিন্তায় আছি।”

নিজেদের অবস্থান থেকে সরে এসে এ বার পাহাড়ে তৃণমূল প্রার্থী অমর সিং রাইকে সমর্থন জানিয়েছে গোর্খা জনমুক্তি মোর্চা। তবে বিমল গুরুঙ অনুগামীদের সমর্থনের পাল্লা বিজেপির দিকেই। আবার জিএনএলএফ ও সমর্থন করেছে বিজেপি প্রার্থী রাজু বিস্তকে। সব মিলিয়ে এ বার পাহাড়ের ভোট জমজমাট। ১৮ তারিখ ভোটগ্রহণ। তার আগে অমিত শাহ ও মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বৈরথ ঘিরে এখনই পাহাড়ে ভোটের মেজাজ।

Comments are closed.