শুক্রবার, ডিসেম্বর ১৩
TheWall
TheWall

রামরাজাতলা স্টেশনে বেলাইন লোকাল ট্রেন, দক্ষিণ-পূর্ব শাখায় ব্যাহত ট্রেন চলাচল

দ্য ওয়াল ব্যুরো, হাওড়া: বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল লোকাল ট্রেন। সোমবার বিকেলে রামরাজাতলা স্টেশনে লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের কয়েকটি বগি। ঘটনার জেরে দক্ষিণ-পূর্ব শাখায় ট্রেন চলাচল বিপর্যস্ত।  ঘটনাস্থলে পৌঁছেছেন রেলে উচ্চ আধিকারিকরা। শুরু হয়েছে মেরামতির কাজ।

রেল সূত্রে খবর, খড়্গপুর ওয়ার্কশপ থেকে টিকিয়াপাড়া কারশেডে আসছিল একটি ফাঁকা লোকাল ট্রেন। কারশেডে ঢোকার কিছু আগেই ঘটে এই দুর্ঘটনা ৷ রামরাজাতলা স্টেশনের কাছে আচমকাই লাইনচ্যুত হয়ে যায় ট্রেনের কয়েকটি বগি। সাত নম্বর বগিটি ধাক্কা মারে তিন নম্বর লাইনের ওভারহেড পোস্টে। ফলে ডাউন লাইন ও তিন নম্বর লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

ঘটনার পর আপাতত দক্ষিণ-পূর্ব শাখায় সাময়িকভাবে বন্ধ রয়েছে ট্রেন চলাচল ৷ ওভারহেড পোস্ট সরিয়ে তিন নম্বর লাইনে যাতে দ্রুত টেন চলাচল শুরু করা যায় তার চেষ্টা করছেন দক্ষিণ-পূর্ব রেলের ইঞ্জিনিয়াররা। আপ লাইনে ধীরগতিতে চলছে ট্রেন।

রেল জানিয়েছে, যাত্রীদের সুবিধার্থে সাঁতরাগাছি থেকে স্পেশাল ট্রেন ও অন্য কিছু দূরপাল্লার ট্রেনকে অল স্টপেজ করা হয়েছে। দুর্ঘটনার কারণ জানতে শুরু হয়েছে তদন্ত। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, খালি ট্রেন দুরন্ত গতিতে চলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে।

 

Comments are closed.