মঙ্গলবার, নভেম্বর ১২

ফের বিশ্বভারতী ক্যাম্পাসে চন্দন গাছ চুরির চেষ্টা, এ বার রক্ষীদের তাড়ায় পালালো চোর

দ্য ওয়াল ব্যুরো, বীরভূম : আবার চন্দনগাছ চুরির চেষ্টা বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে। তবে নিরাপত্তা রক্ষীরা তৎপর হওয়ায় এ বার কাটা গাছ ফেলে রেখেই পালালো চোরের দল।

বুধবার রাতে বিশ্বভারতী ক্যাম্পাসে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর কোয়ার্টার্সের পাশে একটি চন্দন গাছ কেটে নেওয়ার চেষ্টা করছিল দুষ্কৃতীরা। নিরাপত্তা রক্ষীরা টের পেয়ে পিছু ধাওয়া করলে চন্দনগাছ ফেলে দিয়েই উধাও হয় চোরের দল।

নোবেল চুরির পর বিশ্বভারতীতে চুরি হয়েছে একাধিক চন্দন গাছ। ২০ সেপ্টেম্বর বিশ্বভারতীর সবচেয়ে হাই সিকিউরিটি জোন রবীন্দ্র ভবন থেকে চুরি গিয়েছিল দু’টি চন্দন গাছ। রবীন্দ্র ভবন বিশ্বভারতীর সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং ঐতিহ্য ভবন। সেখান থেকেই চন্দন গাছ কেটে নিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা। বিশ্বভারতীর নিরাপত্তা খাতে কোটি কোটি টাকা খরচ করে কেন্দ্রীয় সরকার। এই কড়া নিরাপত্তা বেষ্টনীর মধ্যে কীভাবে চন্দন গাছ চুরি হল, তা নিয়ে ওঠে প্রশ্ন ।

বিশ্বভারতী কর্তৃপক্ষ পুরো ঘটনায় অভ্যন্তরীণ তদন্ত শুরু করেন। সেই রিপোর্ট হাতে আসার পরে তাঁরা ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন। এক মাসের মধ্যে আবার ক্যাম্পাস থেকে চন্দন গাছ চুরি চেষ্টা সামনে আসতে তাই রীতিমতো উদ্বিগ্ন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Comments are closed.