সোমবার, আগস্ট ২০

রাজ্যের ডেঙ্গি-পরিস্থিতি নিয়ে আতঙ্কের কিছু নেই, বলছেন পুরমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: ডেঙ্গি নিয়ে ‘গেল গেল রব’ তোলা সম্পূর্ণ অনর্থক বলে জানালেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ ববি হাকিম। তিনি ডেঙ্গি-আশঙ্কা নস্যাৎ করে দিয়ে জানান এই নিয়ে অযথা ভয়ের কিছুই নেই।

গত বছর যে ভাবে মহামারীর মতো ছড়িয়েছিল ডেঙ্গি, বিভিন্ন পুর এলাকায় অসংখ্য মানুষ আক্রান্ত হয়েছিলেন জ্বরে, সেই সংখ্যাটাকে এই বছর কী ভাবে শূন্যে নামিয়ে আনা যায়, সেই নিয়েই শুক্রবার মহাকরণে বৈঠক ডাকেন ববি। উত্তর ২৪ পরগনার সব ক’টি পুরসভার সঙ্গে বৈঠক করেন তিনি।

তিনি জানান এই মুহূর্তে কোনও কোনও জায়গায় অজানা জ্বরের খবর মিলেছে ঠিকই। কিন্তু তাতে আতঙ্ক ছড়ানোর কিছু নেই। এলাকাগুলিতে সব কিছু খতিয়ে দেখা হচ্ছে। বৈঠকের পরে তিনি সকলকে আশ্বস্ত করে বলেন, “ভয় পাবেন না, গুজব ছড়াবেন না এই মুহূর্তে পরিস্থিতি স্বাভাবিক আছে।”

১৪ তারিখ মঙ্গলবার, রাজ্যের সব ক’টি পুরসভার সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন পুরমন্ত্রী। বিরোধীদের অভিযোগ, যে রাজ্যের ডেঙ্গি পরিস্থিতি নিয়ে একেবারেই গা-ছাড়া মনোভাব রাজ্য সরকারের, সেই মন্তব্যকে সম্পূর্ণ নস্যাৎ করে দিয়েছেন তিনি। পাশাপাশি জানিয়েছেন, মানুষকে সচেতন করার জন্য সব রকম প্রচেষ্টা নিচ্ছে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতর।

পুরসভার তরফে অবশ্য ইতিমধ্যেই নোটিস পাঠানো হয়েছে শহরের বড় নির্মাণস্থলগুলিতে। মেজর পারিষদ অতীন ঘোষ বৈঠকও করেছেন রাজ্য সরকারি সংস্থাগুলির সঙ্গে।

Shares

Leave A Reply