শুক্রবার, জুলাই ১৯

আন্দোলনে ট্রাক চালকরা, কল্যাণী থেকে রান্নার গ্যাসের সিলিন্ডার আসা বন্ধ

দ্য ওয়াল ব্যুরো, নদিয়া: বকেয়া বেতনের দাবিতে ট্রাক চালকদের আন্দোলনের জেরে স্তব্ধ কল্যাণী প্ল্যান্ট থেকে ইন্ডিয়ান অয়েলের গ্যাস সিলিন্ডার পরিষেবা। আন্দোলন না উঠলে আগামী দিনে কলকাতা সহ বেশ কয়েকটি জেলার গ্রাহকদের ভোগান্তিতে পড়ার সম্ভাবনা।

গতকাল থেকেই শুরু হয়েছে এই আন্দোলন। ট্রাক চালকদের অবস্থান বিক্ষোভের জেরে কল্যাণীর ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের প্ল্যান্ট থেকে কোনও গাড়ি বার হচ্ছে না। কল্যাণীর এই প্ল্যান্ট থেকে প্রতিদিন রান্নার গ্যাসের সিলিন্ডার বোঝাই প্রায় দুশো গাড়ি নদিয়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও কলকাতায় যায়।

বকেয়া বেতন সহ আরও বেশ কয়েক দফা দাবিতে কল্যাণী ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন প্ল্যান্টের ২৫৪ জন ট্রাকচালক গাড়ি চালানো বন্ধ রেখে আন্দোলনে সামিল হয়েছেন। ট্রাক চালক অজিত কীর্তনিয়ার অভিযোগ, গত ১০ মাসের বেতন বকেয়া রয়েছে তাঁদের।  এছাড়া চার বছর ধরে পোশাক ও জুতো পাননি । তাই ট্রাক চালানো বন্ধ রেখে আন্দোলন। এর ফলে নদিয়া, হুগলি, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, মুর্শিদাবাদ সহ বিভিন্ন জেলায় ইন্ডিয়ান অয়েলের গ্যাস সিলিন্ডার পৌঁছানো সম্ভব হচ্ছে না।

ট্রাক মালিকদের পক্ষ থেকে বলরাম মাঝি জানিয়েছেন, ট্রাকচালকদের সঙ্গে আলোচনা চলছে। তিনি বলেন, “ইতিমধ্যে শ্রম দফতরের সঙ্গে একজোট হয়ে ট্রাকচালকদের সঙ্গে আলোচনায় বসা হয়েছে। তাঁদের বকেয়া টাকা দিয়ে দেওয়া হবে।”

Comments are closed.