বৃহস্পতিবার, ডিসেম্বর ৫
TheWall
TheWall

দিঘায় এসে তুমুল বৃষ্টিতে আনন্দ মাটি পর্যটকদের

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর : উৎসব শেষের বিষাদ ভুলতে গতকাল থেকেই পর্যটকের ঢল নেমেছিল দিঘায়। কিন্তু ভোর রাত থেকে তুমুল বৃষ্টিতে আনন্দ মাথায়। সমুদ্রে নামার তো প্রশ্নই নেই, হোটেলের ঘরেই তাঁদের বন্দি থাকতে হল দিনভর।

সকাল থেকে ব্যাপক বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়েছে দিঘার উপকূলবর্তী এলাকা। নিউ দিঘার ক্ষণিকা ঘাটে যাওয়ার রাস্তা, এন টু সেক্টর, দিঘা বাইপাস, হেলিপ্যাড যাওয়ার রাস্তায় জল জমে যায়। সমুদ্র ফুলেফেঁপে ওঠায় পর্যটকদের স্নান করায় নিষেধাজ্ঞা জারি করে প্রশাসন। সমূদ্রের ধারে গিয়ে প্রকৃতির রূদ্ররূপ দেখার ইচ্ছেতেও বাধ সাধে বৃষ্টি। তাই উৎসবের আনন্দ আরেকটু দীর্ঘস্থায়ী করতে যাঁরা দিঘায় ভিড় জমিয়েছিলেন হোটেলেই বসে থাকতে হয় তাঁদের।

সব বাধা ঠেলে সরিয়ে হোটেলের বাইরে এসেছেন যাঁরা, সংকীর্ণ জলমগ্ন রাস্তায় রীতিমতো নাজেহাল হতে হয় তাঁদের। রাস্তায় জল জমে যাওয়ায় নতুন দিঘা থেকে পুরনো দিঘায় যাওয়ার রাস্তায় তীব্র যানজটের সৃষ্টি হয়। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, নিকাশি ব্যবস্থা একেবারে শিকেয় উঠেছে। তাই জল দাঁড়িয়ে গেছে সৈকত শহরের সর্বত্র।

উৎসাহী পর্যটকদের কেউ যাতে সমুদ্রে নামতে না পারে তারজন্য বিচে চলছে পুলিশের নজরদারি। পাশাপাশি যে কোনও বিপদ রুখতে নুলিয়াদেরও সতর্ক করেছে প্রশাসন। তবে দুপুরের পর বৃষ্টির তোড় একটু কমায় হোটেল থেকে বেরিয়ে পড়েছেন দলে দলে পর্যটক।

কাঁথির হাসপাতালের রাস্তা, সেন্ট্রাল বাসস্ট্যান্ড লাগোয়া বিভিন্ন রাস্তা, এগরার ও তমলুকের কিছু জায়গাও টানা বৃষ্টিতে জলমগ্ন। বেশ কিছু দূরপাল্লার বাস চলাচল আজ বন্ধ রয়েছে। এমন পরিস্থিতিতে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন।

Comments are closed.