বুধবার, জুলাই ১৭

জলপাইগুড়ি শিশু পাচার কাণ্ডে বিজেপি নেত্রী জুহি চৌধুরীকে জামিন দিল সুপ্রিম কোর্ট

দ্য ওয়াল ব্যুরো: জলপাইগুড়িতে শিশু পাচার কাণ্ডে গ্রেফতার হওয়া বিজেপি নেত্রী জুহি চৌধুরীকে জামিন দেওয়ার নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। তবে সর্বোচ্চ আদালতের বিচারপতিরা সোমবার এও জানিয়ে দেন, নিম্ন আদালতে দরকার মতো হাজিরা দিতে হবে জুহিকে। তা ছাড়া নিম্ন আদালত জামিনের উপর কোনও শর্ত আরোপ করলে তাও মানতে হবে।
দু’ বছর ধরে জেলে বন্দি জুহি। তাঁর আইনজীবীরা আদালতে সওয়াল করেন, শিশু পাচার মামলায় জুহি যে মুখ্য অভিযুক্ত নন তা চার্জশিটেই বলা হয়েছে। তিনি শুধু হোমের মালিক চন্দনা চক্রবর্তীকে বিজেপি-র কেন্দ্রীয় নেতা কৈলাস বিজয়বর্গীয় ও সাংসদ রূপা গঙ্গোপাধ্যায়ের সঙ্গে দেখা করিয়ে দিয়েছিলেন। এ জন্য তাঁকে দু’বছর ধরে জেলে আটকে রাখা অহেতুক। রাজ্য সরকারের আইনজীবীরা অবশ্য বলেন, যেহেতু জুহি চৌধুরীর কয়েকজন আত্মীয়স্বজন এই মামলার সাক্ষী, তাই তাঁকে জামিন দিলে তিনি সাক্ষীদের প্রভাবিত করতে পারেন। আদালত যদিও রাজ্য সরকারের যুক্তি মানতে চায়নি।

২০১৫ সালের অগস্ট মাসে জলপাইগুড়িতে চন্দনা চক্রবর্তীর হোমে শিশুদের দত্তক প্রক্রিয়া নিয়ে নানা অনিয়ম নজরে আসে জেলার সিডব্লিউসি-র সদস্যদের ৷ বিষয়টি নিয়ে প্রশাসনের বিভিন্ন মহলে একাধিক বার অভিযোগ জানান তাঁরা ৷ অবশেষে ২০১৭ সালের জানুয়ারি মাসে এর  তদন্তভার তুলে দেওয়া হয় সিআইডির হাতে। তারপরেই ফেব্রুয়ারি মাসে চন্দনা চক্রবর্তীকে গ্রেফতার করা হয়। পরবর্তীতে গ্রেফতার করা হয় বিজেপি নেত্রী জুহি চৌধুরী-সহ আরও পাঁচ জনকে। এঁদের মধ্যে দুজন সরকারি আধিকারিক। আদালতে পেশ করা সিআইডি-র চার্জশিটে রূপা গঙ্গোপাধ্যায় ও কৈলাস বিজয়বর্গীয়ের নাম ছিল ৷

Comments are closed.