সোমবার, ডিসেম্বর ১৬
TheWall
TheWall

শান্তি বৈঠক করে ফেরার পথে হামলায় জখম কংগ্রেসের পাঁচ নেতা

দ্য ওয়াল ব্যুরো, উত্তর দিনাজপুর : ইসলামপুর মহকুমা পুলিশের ডাকা শান্তি বৈঠক থেকে বাড়ি ফেরার পথে দুষ্কৃতীদের হাতে আক্রান্ত হলেন চোপড়া ব্লক কংগ্রেস সভাপতি সহ পাঁচ কংগ্রেস নেতা। মঙ্গলবার রাত ১০ টা নাগাদ চোপড়ার ধুলিগাঁও মোড়ে এই ঘটনা ঘটে। আক্রান্তদের উদ্ধার করে দলুয়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যায় চোপড়া থানার পুলিশ। রাতেই আহতদের উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কংগ্রেস নেতৃত্বের অভিযোগ, দুষ্কৃতীরা সবাই তৃণমুল কংগ্রস আশ্রিত। যদিও কংগ্রেস নেতাদের ওপর আক্রমণে তাঁদের জড়িত থাকার অভিযোগ মানতে চাননি স্থানীয় তৃণমুল নেতৃত্ব।

পঞ্চায়েত নির্বাচনের পর থেকেই কংগ্রেস ও তৃণমূলের চাপানউতোরে বন্ধ পড়ে আছে চোপড়ার লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েত৷ বন্ধ থাকা পঞ্চায়েত খোলার জন্য মহকুমা পুলিশ প্রশাসনের ডাকে শান্তি বৈঠক ছিল মঙ্গলবার সন্ধ্যায়। চোপড়া ব্লক কংগ্রেসের সভাপতি অশোক রায়ের অভিযোগ, সেই বৈঠক শেষ করে একটি গাড়ি করে বাড়ি ফিরছিলেন তাঁরা। ধুলিগাঁও মোড়ে বেশ কয়েকটি মোটরবাইক তাঁদের রাস্তা আটকায়। গাড়ি থামাতে বাধ্য হন তাঁরা।

অশোকবাবু বলেন, “গাড়ি থামতেই শুরু হয় তুমুল ভাঙচুর। আমাদের টেনে নামিয়ে লাঠি ও লোহার রড দিয়ে বেধড়ক মারধর শুরু করে দুষ্কৃতীরা। কেড়ে নেওয়া হয় আমাদের মোবাইল ফোন, টাকা পয়সা। ওরা সবাই তৃণমূলের কর্মী সমর্থক।”

খবর পেয়ে পুলিশ গিয়ে উদ্ধার করে তাঁদের। পাঠানো হয় হাসপাতালে। ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

তবে এই হামলা তাদের নেতৃত্বে হয়েছে বলে মানতে নারাজ তৃণমূল। ব্লকের যুব সভাপতি, জাকির আবেদিন বলেন, “মিথ্যে তৃণমূলের উপর দোষারোপ করা হচ্ছে। ওই এলাকায় খুব ছিনতাই হয়। ওরা হয়তো ছিনতাইকারীদের পাল্লায় পড়েছিলেন। কংগ্রেসের লক্ষ্যই যে কোনও ব্যাপারে তৃণমূলের নাম জড়িয়ে দেওয়া। এই ঘটনাও তেমনই।”

গতকালের হামলার প্রতিবাদে ও দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে আজ কংগ্রেসের ডাকে ২৪ ঘণ্টা বনধ চলছে চোপড়ায়। সকাল থেকেই এলাকায় বন্ধ রয়েছে দোকানপাট। বন্ধ সমর্থনকারী কংগ্রেস সমর্থকদের বিরুদ্ধে দাসপাড়া গ্রাম পঞ্চায়েতে ব্যাপক ভাঙচুর চালানোর অভিযোগ উঠেছে। পঞ্চায়েত অফিসের কাগজপত্র বের করে রাস্তায় ফেলে তাঁরা আগুন জ্বালিয়ে দেয় বলে অভিযোগ। তবে অভিযোগ অস্বীকার করেছেন কংগ্রেস নেতৃত্ব।

Comments are closed.