রবিবার, আগস্ট ২৫

বর্ষার বৃষ্টি শুরুর আগেই দক্ষিণবঙ্গে ডেঙ্গির বলি প্রাথমিক শিক্ষক

দ্য ওয়াল ব্যুরো, উত্তর ২৪ পরগনা : দক্ষিণবঙ্গে বর্ষা এখনও কেবল খাতায় কলমে। বৃষ্টির দেখা নেই। তবে ডেঙ্গিতে মৃত্যু কিন্তু শুরু হয়ে গেল। ডেঙ্গির থাবায় প্রাণ গেল প্রাথমিক স্কুলের এক শিক্ষকের। মৃত শিক্ষকের নাম ধীমান কান্তি মল্লিক (৪১)। হাবড়ার বাসিন্দা ওই শিক্ষক বিরা এলাকার একটি প্রাথমিক স্কুলে পড়াতেন।

রক্ত পরীক্ষায় ডেঙ্গি ধরা পড়ার পরে মঙ্গলবার বারাসাতের একটি নার্সিংহোমে ভর্তি করা হয় তাঁকে। অবস্থার অবনতি হওয়ায় তাঁকে নিয়ে আসা হয় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। সেখানেই শুক্রবার বিকেলে মৃত্যু হয় তাঁর। শুক্রবার রাত একটা নাগাদ ধীমানবাবুর মৃতদেহ নিয়ে আসা হয় তাঁর হাবড়ার বাড়িতে। শোকের পাশাপাশি ক্ষোভে ফুঁসছে তাঁর বাড়ির এলাকা। বাসিন্দাদের অভিযোগ, গোটা এলাকায় ঝোপজঙ্গল। সাফাই অভিযান না হওয়ায় মশার দাপট বাড়ছে প্রতিদিন। কিন্ত নির্বিকার স্থানীয় প্রশাসন। তাই ডেঙ্গি নিয়ে রীতিমতো আতঙ্কে রয়েছেন তাঁরা।

ধীমানবাবুকে হারিয়ে বাকরুদ্ধ তাঁর স্ত্রী। সাত বছরের ছেলেকে কী ভাবে বড় করে তুলবেন, স্বামী হারানোর যন্ত্রণার সঙ্গে সেই চিন্তাতেও দিশাহারা। পরিবারটা যাতে ভেসে না যায় তার জন্য সরকার তাদের পাশে দাঁড়াক, চাইছেন তাঁদের স্বজন পড়শিরা।

Comments are closed.