শনিবার, সেপ্টেম্বর ২১

জন সমাবেশে শিবরাজের দিকে উড়ে এল পাথর, কংগ্রেসকে তোপ দাগলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী

দ্য ওয়াল ব্যুরো: ভিড়ে ঠাসা মঞ্চ। মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রীর জন্য বিশেষভাবে সাজানো হয়েছে গাড়ি। তার উপর উঠেই নিজের বক্তব্য রাখছিলেন শিবরাজ সিংহ চৌহান। আচমকাই তাঁর দিকে উড়ে এল ভারী পাথর। চকিতের মধ্যে মাথা সরিয়ে নিজেকে বাঁচালেন মুখ্যমন্ত্রী। মধ্যপ্রদেশের সিধি জেলার চুরহাটের জন সমাবেশের এই ঘটনায় কংগ্রেসের দিকেই অভিযোগের আঙুল তুলেছে বিজেপি।

আসন্ন বিধানসভা নির্বাচন উপলক্ষ্যে গোটা রাজ্যেই সভা-সমাবেশ করছেন শিবরাজ সিংহ চৌহান। গত শনিবার সিধির চুরহাটে ছিল তাঁর ‘জন আশীর্বাদ যাত্রা’র সমাবেশ। সেখানেই নিজের বক্তব্য রাখছিলেন মুখ্যমন্ত্রী। স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, ভিড়ের মধ্যে থেকে দুষ্কৃতীরা পাথর ছুঁড়ে মুখ্যমন্ত্রীকে আঘাত করতে চেয়েছিল। অল্পের জন্য রক্ষা পেয়েছেন তিনি।

রাজ্য বিজেপির মুখপাত্র রজনীশ আগরওয়াল জানিয়েছেন, জন সমাবেশে ভিড় হয়েছিল খুব। মুখ্যমন্ত্রীর বক্তব্যের মাঝেই এই দুর্ঘটনা ঘটে যায়। বড় কোনও বিপদ হতে পারত বলেও দাবি করেছেন তিনি।

চুরহাটে এমনিতেই কংগ্রেসের আধিপত্য। তাই গোটা ঘটনায় কংগ্রেস বিধায়ক অজয় সিংহকেই কাঠগড়ায় তুলেছে বিজেপি। তাঁকে সরাসরি চ্যালেঞ্জ করে শিবরাজ বলেছেন, “অজয় সিংহ, তোমার শক্তি থাকলে সামনাসামনি আমার সঙ্গে লড়াই করো। আমার শারীরিক শক্তি কম, কিন্তু তোমার এই কাজে ভয় পাই না।”

তবে, মুখ্যমন্ত্রীর চ্যালেঞ্জের পরে পিছিয়ে থাকেনি কংগ্রেসও। সংবাদ মাধ্যমকে দেওয়া বিবৃতিতে বিধায়ক অজয় সিংহ জানিয়েছেন, কংগ্রেস কোনওভাবেই এই ঘটনার সঙ্গে জড়িত নয়।  চুরহাট কংগ্রেস ও তাঁকে ফাঁসানোর জন্য পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটানো হয়েছে বলে দাবি করেছেন তিনি।

Comments are closed.