রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

ভোর থেকেই ঝোড়ো হাওয়া, ফুঁসছে সমুদ্র, ফণী আতঙ্কে কাঁপছে দিঘা

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো, পূর্ব মেদিনীপুর : ভোর রাত থেকেই বৃষ্টি শুরু হয়ে গেছে দিঘা মন্দারমণি সহ জেলার সমস্ত সমুদ্র সৈকতে। সঙ্গে বইছে ঝোড়ো হাওয়া। ফুঁসে উঠেছে সমুদ্র। এরমধ্যেই পুরোপুরি পর্যটকশূন্য দিঘা। উপকূলের লাগোয়া এলাকায় যাঁদের বাস, তাদেরও সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে বিভিন্ন রেসকিউ সেন্টারে।

রামনগর ২ ব্লকের অধীনে দিঘা, মন্দারমণি ও শঙ্করপুরের সমুদ্র সৈকত। তাই চূড়ান্ত ব্যস্ততা এই ব্লকে। বিডিও আশিস কুমার রায় জানান, যে কোনও অবস্থা মোকাবিলার জন্য পুরোপুরি তৈরি রয়েছেন তাঁরা। ইতিমধ্যেই উপকূল থেকে প্রায় দু হাজার মানুষকে সরিয়ে আয়লা রেসকিউ সেন্টারে নিয়ে যাওয়া হয়েছে। ত্রাণ শিবিরগুলোকে পুরোপুরি প্রস্তুত রাখা হয়েছে। সকালের মধ্যে দিঘা থেকে ফেরত পাঠানো হয়েছে সমস্ত পর্যটককে। এর জন্য পর্যাপ্ত বাসেরও ব্যবস্থা করে জেলা প্রশাসন।

পুরীতে ইতিমধ্যেই আছড়ে পড়েছে সুপার সাইক্লোন ফণী। উপকূল বরাবর এগোচ্ছে এই ঘূর্ণিঝড়।  দুপুরের মধ্যে আছড়ে পড়ার সম্ভাবনা এ রাজ্যেও। তাই চূড়ান্ত সতর্ক রাজ্য প্রশাসন। বিভিন্ন এলাকায় ঘুরে ঘুরে মানুষকে সতর্ক করার কাজ চালাচ্ছেন জেলা প্রশাসনের কর্তাব্যক্তিরা। পুলিশের পক্ষ থেকেও মাইকে প্রচার জারি রয়েছে।

 

 

 

Share.

Comments are closed.