রবিবার, আগস্ট ২৫

জীবিত ব্যক্তির মর্গে ঠাঁই, প্রতিবাদে উত্তাল তিনসুকিয়ার হাসপাতাল

দ্য ওয়াল ব্যুরো, অসম: এ যেন যমালয়ে ঠাঁই জীবন্ত মানুষের। এক-আধদিন নয়, টানা তিন দিন ধরে মর্গে পড়ে রইলেন এক অসুস্থ ব্যক্তি। হেলদোল ছিল না কারোই। মর্গে যে খাটের উপর শুইয়ে রাখা হয়েছিল তাঁকে, আজ সকালে সেখান থেকে আচমকাই নীচে পড়ে যান তিনি। তখন হুঁশ ফেরে মর্গের কর্মীদের। রাতারাতি মর্গের বাইরে বের করে আনা হয় তাঁকে। এমন ঘটনায় তীব্র উত্তেজনা সৃষ্টি হয়েছে তিনসুকিয়ার ওই অসামরিক হাসপাতালে।

জানা গেছে, গত বুধবার আরপিএফ মোহাম্মদ হোসেন নামের ওই রোগীকে তিনসুকিয়ার লোকপ্রিয় গোপীনাথ বরদলৈ অসামরিক চিকিৎসালয় নিয়ে আসেন। গুরুতর জখম ওই রোগী তখন বেঁহুশ। হাসাপাতালের ডাক্তাররা তাঁর চিকিৎসা করেছিলেন কি না জানা যায়নি। তবে মৃত ভেবে সে দিনই মর্গে নিয়ে যাওয়া হয় তাঁকে।

আজ ওই রোগী জীবিত বুঝতে পেরেই তড়িঘড়ি তাঁকে নিয়ে আসা হয় হাসপাতালের ওয়ার্ডে। ততক্ষণে অবশ্য বিষয়টি জানাজানি হয়ে যাওয়ায় হাসাপাতালের সামনে তুমুল বিক্ষোভ শুরু করেন অন্য রোগীর আত্মীয়রা। তাঁদের সঙ্গে যোগ দেন স্থানীয় মানুষজন। ভুল বুঝতে পেরে অবশ্য সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়ে নেয় হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতালের এক আধিকারিক বলেন, অত্যন্ত খারাপ কাজ হয়েছে। যাদের গাফিলতিতে এই কাজ হয়েছে তাদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি দেওয়া হবে।

Comments are closed.