মঙ্গলবার, জানুয়ারি ২৮
TheWall
TheWall

আদরের বিড়াল বেপাত্তা, খুঁজে দিলেই দু’হাজার টাকা পুরস্কার দেবেন অতিরিক্ত জেলাশাসক

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম মেদিনীপুর:  পোষ্য হারিয়ে যাওয়ায় তোলপাড় পশ্চিম মেদিনীপুরের অতিরিক্ত জেলাশাসক (ভূমি ও ভূমি সংস্কার) উত্তম অধিকারীর বাংলো। খুঁজে দিলেই মিলবে দু’হাজার টাকা পুরস্কার। ঘোষণা হয়েছে এমনটাও। তবে এখনও বেপাত্তা সে।

বছর দেড়েকের বিড়ালের নাম পুচু। এ নামে ডাকলেই ল্যাজ নাড়তে নাড়তে ছুটে আসতো সে। এমনটাই দাবি করেছেন অতিরিক্ত জেলাশাসকের বাংলোর বাসিন্দারা। তাঁরা জানান, কালীপুজোর দিন থেকে হঠাৎই নিখোঁজ হয়ে যায় পুচু। সে দিন নাকি বাড়িতে ঢুকেছিল অন্য একটি বিড়াল। তারপর থেকেই আর খোঁজ মিলছে না তার।

 

কলকাতার বেথুন কলেজের পড়ুয়া উত্তমবাবুর মেয়ে। বেলঘড়িয়া রামকৃষ্ণ মিশনের কাছ থেকে ১৫ দিনের পুচুকে তিনিই বাড়িতে নিয়ে এসেছিলেন। তারপর থেকে আদর যত্নে অতিরিক্ত জেলাশাসকের বাংলোয় বড় হচ্ছিল পুচু। উত্তমবাবুর মেয়ের তো বটেই, পরিবারের সবারই খুব কাছের হয়ে গিয়েছিল পুচু। কালীপুজোর দিন সে নিখোঁজ হওয়ার পর থেকেই তাই মনখারাপ গোটা পরিবারের। উত্তমবাবু বলেন, ‘‘মেয়ের খুব প্রিয় পোষ্য। তাই বাধ্য হয়েই আমরা কলকাতায় ওকে খবর পাঠাই। খবর পেয়েই বাড়ি চলে এসেছে ও। পুচুর সন্ধান পেতে সোশ্যাল মিডিয়াতেও ‘সন্ধান চাই’ বলে বিজ্ঞাপন দেওয়া হচ্ছে।’’

 

উত্তমবাবু জা‌নান, পুচুকে ছাড়া তাঁর গোটা পরিবারই খুব বিমর্ষ হয়ে পড়েছে। তাই পুচুর সন্ধান যিনি এনে দিতে পারবেন, তাঁকেই নগদ দু’হাজার টাকা পুরস্কার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

Share.

Comments are closed.